সর্বশেষ

দেশকে ধ্বংসের দিকে নেওয়ার অপচেষ্টা হলে সমুচিত জবাব হবে: ওবায়দুল কাদের

প্রকাশ :


ওবায়দুল কাদের/ফাইল ছবি /

২৪খবর বিডি : 'দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাবার অপচেষ্টা হলে সমুচিত জবাব দেওয়া হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।'

* বিএনপি নেতাদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আন্দোলনের নামে যদি আবারও জ্বালাও- পোড়াও করা হয়, আগুন সন্ত্রাস চালানো হয়, পেট্রোল বোমা মেরে নিরীহ মানুষ পুড়িয়ে মারা হয়, সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলা চালানো হয়, সর্বোপরি বিএনপি যদি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাবার অপচেষ্টা করে, তাহলে জনগণের জানমাল রক্ষায় দেশবাসীকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

রোববার সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

* দেশ কোন পথে যাবে, তার ফয়সালা নাকি রাজপথে হবে- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের আরও বলেন, বিদেশে গোপন ষড়যন্ত্র বাদ দিয়ে বিএনপি রাজপথে আসুক ভালো কথা, তাদের যে কোনো শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিকে আমরা স্বাগত জানাই।

' এ সময় বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, বিএনপি আসলে  কি চায়? তারা একবার তত্ত্বাবধায়ক সরকার,  কখনো নিরপেক্ষ আবার  কখনো চায় জাতীয় সরকার। এটা এখন জনগণেরও প্রশ্ন, বিএনপি আসলে কি চায়? যা তারা নিজেরাও জানে না। '

 

/    দেশকে ধ্বংসের দিকে নেওয়ার  অপচেষ্টা হলে সমুচিত জবাব হবে: ওবায়দুল কাদের    /


* জনগণ বিএনপি নেতাদের  দিকে তাকিয়ে আছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রতি ইঙ্গিত করে ওবায়দুল কাদের প্রশ্ন করে বলেন, আসলে জনগণ তাকিয়ে নেই, জনগণ ভালো করেই জানেন, যে দলের নেতারা চাতক পাখির মতো তাকিয়ে থাকে টেমস নদীর ওপার থেকে নির্দেশনা আসার জন্য।

যারা আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ, এমনকি দলের চেয়ারপারসনের মুক্তির জন্য একটা মিছিলও বের করতে পারেনি,সেই দলের দিকে জনগণের  তাকিয়ে থেকে লাভ নেই বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিএনপি নেতাদের একেক সময় একেক রকম চাওয়া দেখে জনগণ আজ বিভ্রান্ত উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নেতিবাচক রাজনীতি করতে করতে বিএনপি এখন খাদের কিনারায়।

দেশ ও জাতি নাকি ক্রান্তিকাল অতিক্রম করছে, - বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আসলে দেশ ও জাতি নয়, ক্রান্তিকাল অতিক্রম করছে বিএনপি।

* আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যকে বিকৃতি করে মির্জা ফখরুল বারবার পাচারের কথা উপস্থাপন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের নেতা তারেক রহমান দন্ডিত, পলাতক আসামি, ২২ হাজার কোটি টাকা বাংলাদেশ থেকে পাচার করেছে। এফবিআই তদন্ত করে তা খুঁজে পেয়েছে এবং বাংলাদেশের আদালতে সাক্ষ্য দিয়ে গেছেন।

' আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে প্রশ্ন রেখে বলেন, তাহলে নিজেদের এতো ধোঁয়া তুলসী পাতা ভাবার কোন কারণ আছে কী? তা আপনার (মির্জা ফখরুল) কাছে জানতে চাই।'

এ সময় ওবায়দুল কাদের বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

Share

আরো খবর


সর্বাধিক পঠিত